‘হেলিকপ্টার এলা’ ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল আগামী ৭ সেপ্টেম্বর। কিন্তু আজ শুক্রবার জানা গেছে, ওই দিন ছবিটি মুক্তি দেওয়া সম্ভব হচ্ছে না। কারণ ছবির পরিচালক প্রদীপ সরকার ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাই তাঁকে বাদ দিয়ে ছবির পোস্ট প্রোডাকশনের কাজ করতে চান না প্রযোজক অজয় দেবগন। তিনি আশা প্রকাশ করেন, পরিচালক পুরোপুরি সুস্থ হয়ে কাজে ফিরবেন, তত দিন পর্যন্ত তাঁরা অপেক্ষা করবেন। কারণ ছবির ব্যাপারে পরিচালকের একটা ভিশন থাকে। অন্য কেউ তা বুঝবেন না। তবে সব কাজ শেষ করে অজয় দেবগন আগামী ১২ অক্টোবর ছবিটি মুক্তি দিতে চান।

সম্প্রতি অসুস্থ হয়ে পড়েন প্রদীপ সরকার। তাঁকে মুম্বাইর সুবারবান হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর শারীরিক অবস্থা বিবেচনা করে হাসপাতালে ভর্তি করা হয়। ‘হেলিকপ্টার এলা’ ছবিতে অভিনয় করছেন অমিতাভ বচ্চন। তাঁর কিছু কাজ বাকি ছিল। তিনি হঠাৎ শুটিংয়ের জন্য ১৪ আগস্ট সময় দেন। সেই দিনটি মিস করতে চাননি প্রদীপ সরকার। তিনি হাসপাতাল থেকে ছুটি নিয়ে অ্যাম্বুলেন্সে করে আন্ধেরি স্টুডিওতে যান। শুটিংয়ের পুরো সময়টাতে স্টুডিওর বাইরে অ্যাম্বুলেন্সটি অপেক্ষা করেছে। প্রদীপ সরকারের স্বাস্থ্যের ব্যাপারটি দেখার জন্য হাসপাতাল থেকে একজন চিকিৎসককে পাঠানো হয়। এ সময় প্রদীপ সরকারকে স্যালাইনসহ অন্যান্য প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়।

জানা গেছে, ওই সময় শুটিংয়ের কাজে অজয় দেবগন মুম্বাইর বাইরে ছিলেন। তবে কাছ থেকে পুরো ব্যাপারটি খেয়াল রেখেছেন তাঁর স্ত্রী এবং ‘হেলিকপ্টার এলা’ ছবির নায়িকা কাজল। অমিতাভ বচ্চনের দৃশ্যগুলোর শুট হওয়ার পর প্রদীপ সরকারকে আবার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গেছে, গতকাল বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তিনি। তাঁকে বাসায় নিয়ে যাওয়া হয়েছে। তবে হাসপাতাল থেকে তাঁকে এক সপ্তাহ সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার জন্য বলা হয়েছে।

নির্মাতাদের মতে, ‘হেলিকপ্টার এলা’ ছবিটি মা আর ছেলের সম্পর্কের নতুন সংজ্ঞা দেবে। ছবিতে মা আর ছেলের ভূমিকায় অভিনয় করেছেন কাজল ও ঋদ্ধি সেন। ডিএনএ।