আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) বৃহস্পতিবার এক বিবৃতিতে ৪০ বছর বয়সী এই কোচের নিয়োগ নিশ্চিত করে। স্কালোনি বর্তমানে দেশটির অনূর্ধ্ব-২০ দলের দায়িত্বে আছেন। আগামী সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সে সময় দলের ডাগ আউটে থাকবেন স্কালোনি। সঙ্গী হিসেবে পাচ্ছেন তার বর্তমান সহকারী পাবলো আইমারকে।

রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে চাকরি হারাতে হয় কোচ হোর্হে সাম্পাওলিকে। এএফএর বিবৃতিতে বলা হয়, “নির্বাহী কমিটির বৈঠকের পর এএফএ জানাচ্ছে যে লিওনেল স্কালোনি পরবর্তী প্রীতি ম্যাচগুলোতে আর্জেন্টিনা জাতীয় দলকে পরিচালনা করবেন। তার সহকারী থাকবেন পাবলো আইমার ও মার্তিন তোকালি।”

দেশটির ক্রীড়া দৈনিক ওলেকে ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাওদিও তাপিয়া বলেন, যে এই ভারপ্রাপ্ত কোচরাই পুরো ২০১৮ সাল জাতীয় দলের দায়িত্ব পালন করবেন। “এখন থেকে এই বছরের শেষ পর্যন্ত আমরা যে তিনটি আন্তর্জাতিক ম্যাচ খেলব তাতে দলকে নেতৃত্ব দেবেন স্কালোনি ও আইমার।”

 

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় পড়া আর্জেন্টিনা মার্কোস রোহোর গোলে নাইজেরিয়াকে হারিয়ে নকআউট পর্বে পৌঁছে। কিন্তু বেশি দূর যেতে পারেনি তারা; শেষ ষোলোয় বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে হেরে যায় ৪-৩ গোলে।