তীরে এসে তরি ডোবা! বলিউড ও হলিউডের তারকা প্রিয়াঙ্কা চোপড়ার ‘ভারত’ ছেড়ে যাওয়া নাকি তেমনই। যেখানে প্রযোজকদের মাথায় হাত পড়ার কথা, সেখানে দেখা গেল উল্টো ঘটনা। ছবির অন্যতম প্রযোজক ভূষণ কুমার বেশ খুশি। জানা গেছে, খুশি হয়েছেন ছবির নায়ক সালমান খান নিজেও। কেন?

‘ভারত’ ছবি থেকে প্রিয়াঙ্কা চোপড়ার সরে যাওয়া নিয়ে অনেক জল ঘোলা হয়েছে। আলী আব্বাস জাফর পরিচালিত এই ছবির মধ্য দিয়ে দুই বছর পর আবার বলিউডে ফিরছিলেন এই নায়িকা।প্রিয়াঙ্কা যে ‘ভারত’ ছাড়ছেন, তা সম্প্রতি আলী আব্বাস জাফর নিজেই টুইট করে জানান। তখন অনেকেই ধারণা করেন, প্রিয়াঙ্কা শিগগিরই বিয়ের পিঁড়িতে বসছেন। আবার ‘ভারত’ ছবিতে যে আরও নায়িকা রয়েছেন, তা নাকি প্রিয়াঙ্কাকে আলোচনার সময় জানানো হয়নি। এই ছবিতে অভিনয় করবেন দিশা পাটানি, টাবু, নোরা ফতেহি। আর ছবির পোস্টারে প্রিয়াঙ্কার সঙ্গে আছেন দিশা পাটানি। ক্যারিয়ারের প্রথম ছবি ‘আন্দাজ’ থেকে এ পর্যন্ত সব ছবিতে প্রিয়াঙ্কা মূল নায়ক ছাড়া আর কারও সঙ্গে পোস্টার শেয়ার করেননি। এসব কারণে নাকি অখুশি হন এই সাবেক বিশ্বসুন্দরী।

শোনা যাচ্ছে, ওসব কিছু নয়, ভ্যারাইটি ডটকম জানিয়েছে, এবার পর্দায় হলিউডের জনপ্রিয় নায়ক ক্রিস প্র্যাটকে ভালোবাসবেন প্রিয়াঙ্কা চোপড়া। তিনি হলিউডের ইউনিভার্সেল পিকচারসের নতুন ছবিতে অভিনয় করছেন। বড় বাজেটের এই ছবির নাম ‘কাউবয় নিনজা ভাইকিং’। পরিচালনা করছেন ‘গেম অব থ্রোনস’ ছবির পরিচালক মিশেল ম্যাকল্যারেন। আগামী বছর ২৮ জুন ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। তাই শিগগিরই ছবির শুটিং শুরু হবে।প্রিয়াঙ্কা চোপড়ার এমন অপেশাদার আচরণে জন্য চটেছেন ‘বলিউডের ভাইজান’ সালমান খান। ‘ভারত’ ছবিতে অভিনয় করছেন তিনি। এরই মধ্যে কাছের মানুষদের তিনি জানিয়ে দিয়েছেন, ভবিষ্যতে তিনি আর কোনো ছবিতে প্রিয়াঙ্কার সঙ্গে অভিনয় করবেন না। আর অনেকেই বলেছেন, সালমান খানকে খেপিয়ে বলিউডে কারও টেকা মুশকিল।

‘সত্যমেভ জয়তে’ নিয়ে সাক্ষাৎকার দেন ছবির প্রযোজক ভূষণ কুমার। এ সময় তাঁর পরবর্তী ছবি ‘ভারত’ নিয়েও কথা হয়। ‘ভারত’ থেকে প্রিয়াঙ্কার বিদায় নেওয়া প্রসঙ্গে তিনি প্রথম আলোর প্রতিনিধিকে বলেন, ‘প্রিয়াঙ্কা তাঁর ব্যক্তিগত কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন। যা হয়েছে, তা ভালোর জন্যই হয়েছে।’এরই মধ্যে জানা হয়ে গেছে, ‘ভারত’ ছবিতে প্রিয়াঙ্কার চরিত্রে এখন অভিনয় করবেন ক্যাটরিনা কাইফ। বলিউডের জনপ্রিয় এই নায়িকার সঙ্গে নির্মাতারা আলোচনা চূড়ান্ত করেছেন। আর ছবিতে ক্যাটরিনাকে সঙ্গে পেয়ে নাকি এখন সালমান খানও খুশি হয়েছেন। ভূষণ কুমার বলেন, ‘ক্যাটরিনা আসাতে আমরা খুবই খুশি। তিনি একজন অভিজ্ঞ ও জনপ্রিয় নায়িকা। ক্যাটরিনা এর আগে আলী আব্বাস জাফর পরিচালিত “টাইগার জিন্দা হ্যায়” ছবিতে অভিনয় করেছেন। তাঁদের মধ্যে বোঝাপড়াটা দারুণ।’

আর ‘ভারত’ ছবিতে যোগ দিয়ে ক্যাটরিনা কাইফ বলেন, ‘আলী আমাকে গোল্ডফিশ বলে ডাকেন। তিনি বলেছেন, গোল্ডফিশ আমি তোমাকে “ভারত” ছবির চিত্রনাট্য পাঠাচ্ছি, তুমি পড়ে দ্রুত আমাকে জানাও। চিত্রনাট্য পড়েছি, দারুণ! আমার জন্য নতুন একটি চরিত্র অপেক্ষা করছে।’