বিশ্বকাপ ফুটবল: দক্ষিণ কোরিয়ান ‘ভাই’দের মেক্সিকোর অভিনন্দন

Date:

Share post:

দক্ষিণ কোরিয়ার পতাকা হাতে উদযাপন করছেন মেক্সিকো সমর্থকরা ছবির কপিরাইট Getty Images
Image caption দক্ষিণ কোরিয়ার পতাকা হাতে উদযাপন করছেন মেক্সিকো সমর্থকরা।

এবার বিশ্বকাপে মেক্সিকো সমর্থকরা আরেকটি দেশকে প্রাণখুলে অভিনন্দিত করেছে, সেটি হলো দক্ষিণ কোরিয়া।

বুধবার জার্মানির বিপক্ষে দক্ষিণ কোরিয়া ২-০ গোলে জয় পাওয়ার ফলে সুইডেনের কাছে বড় ব্যবধানে হারলেও পরের পর্ব নিশ্চিত করে মেক্সিকো।

ম্যাচশেষে মেক্সিকো সিটিতে দক্ষিণ কোরিয়ার দূতাবাসে বিপুল সংখ্যক মানুষ মেক্সিকোর পরের রাউন্ডে উত্তরণ উদযাপন করে। সেখানে জড়ো হওয়া মানুষ কোরিয়ানদের ‘ভাই’ বলে শ্লোগান দেয়।

দক্ষিণ কোরিয়া আর মেক্সিকোর মিশ্র পতাকা, বন্ধুত্ব ও কৃতজ্ঞতা প্রকাশ করে পোস্ট আর টুইট, এমনকি কোরিয়ান পপ সঙ্গীত বা কে-পপ শোনার প্রতিজ্ঞা করেও অনলাইনে পোস্ট দেন মেক্সিকানরা।

মেক্সিকোর একটি পানশালায় ২২ বছর বয়সী সেসিলিয়া গঞ্জালেজ সংবাদ সংস্থা এএফপিকে বলেন, “ধন্যবাদ কোরিয়া। আমি জানিও না দেশটি কোথায় কিন্তু তোমাদের অসংখ্য ধন্যবাদ।”

রাশিয়ার একটি বিশ্বকাপ পার্কে সুইডেন আর মেক্সিকোর সমর্থকরা একসাথে ‘বিদায় জার্মানি’ স্লোগান দিয়ে তাঁদের দলের পরের পর্বে যাওয়া উদযাপন করেন।

দক্ষিণ কোরিয়া আর মেক্সিকোর মিশ্র একটি পতাকার ছবি বেশ জনপ্রিয়তা পেয়েছে সামাজিক মাধ্যমে।

জার্মানিকে হারানোয় অনেক দক্ষিণ কোরিয়ানও ইন্টারনেটে তাদের আনন্দ প্রকাশ করেন।

বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে দক্ষিণ কোরিয়া খালি হাতে বিদায় নিলেও, রাশিয়ায় খেলা দেখতে যাওয়া দক্ষিণ কোরিয়ান সমর্থকরা হয়তো দেশে ফেরার আগে পাবেন বেশকিছু মেক্সিকান বন্ধু।

Source from: http://www.bbc.com/bengali/news-44640577

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...